Notification texts go here Contact Us Buy Now!

sonali bank loan EMI calculation 2022 । ২ লক্ষ টাকা লোনে সুদসহ প্রতিমাসে কিস্তি কত?

Author
Please wait 0 seconds...
Scroll Down and click on Go to Link for destination
Congrats! Link is Generated


সোনালী ব্যাংক হতে ব্যক্তিগত ঋণে কত টাকায় কত টাকা কিস্তি দিতে হবে সে বিষয় নিয়েই আলোচনা করবো – কিস্তির পরিমান বের করার চার্ট – Sonali bank loan EMI calculation 2022

২ লক্ষ টাকা ৪৮ কিস্তিতে মাসে কত টাকা পরিশোধ করতে হবে? – খুব প্রয়োজন না হলে কেউ ব্যাংক লোন নেয় না। আমরা সবাই জানি ব্যাংক উচ্চ হারে চক্রবৃদ্ধিতে সুদ গ্রহণ করে এবং নিম্ন হারে ২.৫-৩ হারে সরল হারে গ্রাহককে সুদ প্রদান করে থাকে। যদি আপনি ২ লক্ষ টাকা ৪৮ কিস্তিতে পরিশোধ করার চিন্তা করেন তবে সুদ সহ ৪,৯৭৭ টাকা প্রতিমাসে পরিশোধ করতে হবে। ৪,৯৭৭*৪৮ = ২,৩৮,৮৯৬ টাকা পরিশোধ করতে হবে। তাতে করে আপনাকে ৪ বছরে ২ লক্ষ টাকা ৩৮, ৮৯৬ টাকা অর্থাৎ প্রতিমাসে ৩৮,৮৯৬/৪৮ = ৮১০.৩৩ পয়সা সুদ পরিশোধ করতে হবে।


সোনালী ব্যাংক কনজুমার লোন এবং ব্যক্তিগত লোন প্রদানের ক্ষেত্রে চাকুরিজীবীদের প্রাধান্য দিয়ে থাকে। এক্ষেত্রে বেশ কিছু কাগজপত্র তৈরি করে জমা দিতে হয়। গ্যারান্টরের বেতন ভাতাদি, অঙ্গীকার নামা, গ্যারান্টর পত্র, ছবি, এনআইডি ইত্যাদি জমা দিতে হবে। নিয়োগকারী কর্তৃপক্ষের নিকট হতে বিভিন্ন নিশ্চয়তামূলক প্রত্যয়নপত্র জমা দিতে হবে।


সোনালী ব্যাংকের ২০ লক্ষ টাকা ঋণের মেয়াদ সর্বোচ্চ ৮ (আট) বছর বা চাকুরির মেয়াদকাল (পিআরএলসহ) পর্যন্ত হতে পারবে। ঋণ মঞ্জুরির ক্ষেত্রে ঋণের পরিমাণ এমণ ভাবে নির্ধারণ করতে হবে যাতে ঋণের মাসিক কিস্তির পরিমাণ ঋণ গ্রহীতার মাসিক নীট বেতনের বেশী না হয়। ২০ লক্ষ টাকা ঋণের ক্ষেত্রে ৮ বছরে মেয়াদে মাসিক কিস্তি আসবে ২৯,৩০০ টাকা। যদি ১ লক্ষ টাকা ৮ বছর মেয়াদে ঋণ নেয়া হয় তবে মাসিক কিস্তি আসবে ১৪৬৫ টাকা মাত্র। সোনালী ব্যাংক ২০ লক্ষ টাকা ৮ বছর মেয়াদ পার্সোনাল লোন পরিপত্র ২০২২


সোনালী ব্যাংক কনজুমার লোন বা পারসোনাল লোন ২০২২ / সরকারি চাকরিজীবীদের ক্ষেত্রে মাত্র ১০ হাজার টাকা নীট বেতন পেলেও ২ লক্ষ টাকা পর্যন্ত লোন পাওয়া যায়।

একজন সরকারি কর্মচারি চাকরিকালীন সময়ে তার বিভিন্ন প্রয়োজনে ব্যাংক ঋণ গ্রহণ করে থাকে। এক্ষেত্রে একটি বড় ধরনের ঋণ গ্রহণের ক্ষেত্রে বিভিন্ন প্রসিডিউর অনুসরণ করতে হয়। কি কি ডকুমেন্ট প্রদান করতে হয় এবং কিভাবে তা রেডি করতে হয় তার একটি ডেমো আমি আপনাদের নিকট উপস্থাপন করা হবে। সরকারি কর্মচারীর ৪ লক্ষ টাকার ব্যক্তিগত ব্যাংক ঋণ নেয়ার পদ্ধতি ও ডকুমেন্টেশন নমুনা।


Caption: Sonali Bank loan Schedule / Sonali Bank Personal Loan Installment Table


৯% সুদে ১০ লক্ষ হতে ২০ লক্ষ টাকা পর্যন্ত পার্সোনাল লোন নেয়া যায়।

১ লক্ষ টাকায় ৬০ কিস্তিতে মাসিক কিস্তির পরিমান ২,০৭৬ টাকা।

২ লক্ষ টাকায় ৬০ কিস্তিতে মাসিক কিস্তির পরিমান ৪,১৫২ টাকা।

৩ লক্ষ টাকায় ৬০ কিস্তিতে মাসিক কিস্তির পরিমান ৬,২২৮ টাকা।

৪ লক্ষ টাকায় ৬০ কিস্তিতে মাসিক কিস্তির পরিমান ৮,৩০৩ টাকা।

৫ লক্ষ টাকায় ৬০ কিস্তিতে মাসিক কিস্তির পরিমান ১০,৩৭৯ টাকা।

৬ লক্ষ টাকায় ৬০ কিস্তিতে মাসিক কিস্তির পরিমান ১২,৪৫৫ টাকা।

৭ লক্ষ টাকায় ৬০ কিস্তিতে মাসিক কিস্তির পরিমান ১৪,৫৩১ টাকা।

৮ লক্ষ টাকায় ৬০ কিস্তিতে মাসিক কিস্তির পরিমান ১৬,৬০৭ টাকা।

৯ লক্ষ টাকায় ৬০ কিস্তিতে মাসিক কিস্তির পরিমান ১৮,৬৮৩ টাকা।

১০ লক্ষ টাকায় ৬০ কিস্তিতে মাসিক কিস্তির পরিমান ২০,৭৫৮ টাকা।

সোনালী ব্যাংক পার্সোনাল লোনে কত পারসেন্ট সুদ দিতে হয়?

৯% – সোনালী ব্যাংক কনজুমার লোন বা পার্সোনাল লোন যে লোন বা ঋণই নেন না কেন আপনাকে চক্রবৃদ্ধি হারে ৯% সুদ দিতে হবে। উপরের সিডিউল অনুসারেই সুদাসল পরিশোধ করতে হবে। তবে ঋণ গ্রহণের সময় ১% প্রসেসিং ফি ব্যাংক কেটে রাখবে। এক্ষেত্রে ঋনের পরিমাণ ভেদে এটি কমও ধার্য করা হয়। sonali bank personal loan application form । লোন ফর্ম ও অন্যান্য প্রত্যয়ন ফরম ডাউনলোড করুন

Post a Comment

Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.